ভূঞাপুরে যমুনা নদীর খনন কাজ পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

ভূঞাপুরে যমুনা নদীর খনন কাজ পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

মোঃ আব্দুর রহীম মিঞা ( টাঙ্গাইল) ভূঞাপুর প্রতিনিধিঃ

টাঙ্গাইলের ভূঞাপুরে যমনা নদীর খনন কাজ পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এ সময় তিন বলেন টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীর খনন কাজ যে দিক দিয়ে করা হচ্ছে সেটা সরকারি জমির উপর দিয়ে ড্রেজিংয়ের কাজ হচ্ছে।

আর কাজের প্রয়োজনে যে জমিগুলো অধিগ্রহণ করা হবে সে জমির মালিকদের জেলা প্রশাসকের মাধ্যমে টাকা পরিশোধ করা হবে। ভূঞাপুরে যমুনার নদীর খনন কাজ একটি বড় প্রকল্প, আমরা ক্ষমতায় আছি বলেই বড় বড় প্রকল্প নিতে পারছি বলে জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। বৃহম্পতিবার ২৬ নভেম্বর উপজেলার অর্জুনা এলাকায় যমুনা নদীর ড্রেজিং প্রকল্প কাজ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন।


প্রানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন,জনগন এবং এলাকার উন্নয়নের জন্য কাজ হচ্ছে। যমুনা নদীতে যে স্থানে ড্রেজিং হচ্ছে সেখানকার মানুষের জমির কাগজপত্র যদি ঠিক না থাকে তাহলে জেলা প্রশাসকের পক্ষে জমির মূল্য দেয়া সম্ভব হবে না।

যখন সরকার কোন জমি অধিগ্রহণ করে তখনই জেলা প্রশাসকের কাছে টাকা পাঠিয়ে দেয়া হয়। বিগত ১০ বছরে সরকার অর্থনৈতিকভাবে অনেক সাবলম্বী হয়েছে। আগে যারা রাষ্ট্র ক্ষমতায় ছিল তখন তারা দেশে কোন উন্নয়ন করেনি, তাদের সময় কোন কাজ হয়নি। নদী ভাঙ্গন কবলিত এলাকায় প্রাথমিকভাবে জিও ব্যাগ ফেলে ভাঙ্গনরোধ করা হবে। এছাড়া খুব দ্রুতই বন্যা নিয়ন্ত্রন বাঁধ নির্মাণ কাজ শুরু করা হবে।


এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ তানভীর হাসান ছোট মনির, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আব্দুল হালিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাসরীন পারভীন, পৌর মেয়র মাসুদুল হক, উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) মোঃ আসলাম হোসাইন প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন